আবারও পেছাল ঢাবি ও ৭ কলেজের ভর্তি পরীক্ষা

দেশজুড়ে করোনা মহামারি মারাত্মক আকার ধারণ করায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা ও ঢাবি অধিভুক্ত রাজধানীর সাত সরকারি কলেজের ভর্তি পরীক্ষা আবারও পেছানো হয়েছে।

মঙ্গলবার বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ডিনস কমিটির এক জরুরি সভায় এসব সিদ্ধান্ত হয়। ভার্চ্যুয়ালি অনুষ্ঠিত সভায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মো. আখতারুজ্জামান সভাপতিত্ব করেন। সভায় জানানো হয়, নতুন তারিখ অনুযায়ী ঢাবির ভর্তি পরীক্ষা শুরু হবে ১ অক্টোবর থেকে। আর ঢাবি অধিভুক্ত রাজধানীর সাত সরকারি কলেজের ভর্তি পরীক্ষা শুরু হবে ২৯ অক্টোবর।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সহ-উপাচার্য (শিক্ষা) এ এস এম মাকসুদ কামাল গণমাধ্যমকে বলেন, করোনা পরিস্থিতি বিবেচনায় নিয়ে ডিনস কমিটির সভায় ঢাকা বিশ্ববিদ্যালয় ও অধিভুক্ত সাত কলেজের ভর্তি পরীক্ষার তারিখ পরিবর্তন করা হয়েছে। নতুন সিদ্ধান্ত অনুযায়ী ১ অক্টোবর বিজ্ঞান অনুষদভুক্ত ‘ক’ ইউনিটের পরীক্ষার মধ্য দিয়ে শুরু হবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের এবারের ভর্তি পরীক্ষা। এরপর ২ অক্টোবর কলা অনুষদভুক্ত ‘খ’ ইউনিট, ৯ অক্টোবর চারুকলা অনুষদভুক্ত ‘চ’ ইউনিট (বহুনির্বাচনী), ২২ অক্টোবর ব্যবসায় শিক্ষা অনুষদভুক্ত ‘গ’ ইউনিট ও ২৩ অক্টোবর অনুষ্ঠিত হবে সামাজিকবিজ্ঞান অনুষদভুক্ত ‘ঘ’ ইউনিটের পরীক্ষা। ১১ সেপ্টেম্বর থেকে ভর্তি–ইচ্ছুক শিক্ষার্থীরা ঢাকা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকে প্রবেশপত্র ডাউনলোড করতে পারবেন।

এ ছাড়া সাত কলেজের ভর্তি পরীক্ষাও পেছানো হয়েছে। ২৯ অক্টোবর বিজ্ঞান ইউনিটের মধ্য দিয়ে সাত কলেজের ভর্তি পরীক্ষা শুরু হবে৷ এরপর ৩০ অক্টোবর কলা ও সামাজিকবিজ্ঞান ইউনিট এবং ৫ নভেম্বর বাণিজ্য ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *