ইএফটিতে বেতন : ভুল তথ্য দেয়া প্রতিষ্ঠানের এমপিও কোড অন্তর্ভুক্তি ১৪ মার্চের মধ্যে

  • 18
    Shares

শিক্ষাজব ডেস্ক:

এমপিওভুক্ত শিক্ষকদের ইলেক্ট্রনিক ফান্ড ট্রান্সফারের (ইএফটি) মাধ্যমে বেতন দেয়ার সিদ্ধান্ত নিয়েছে সরকার। এ লক্ষ্যে ইতোমধ্যে এমপিওভুক্ত স্কুল-কলেজের শিক্ষকদের তথ্য ইএমআইএস সফটওয়্যারের মাধ্যমে অন্তর্ভুক্ত করা হয়েছে। তবে, অনেক প্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারীদের তথ্য দিতে ভুল করেছেন। ভুল তথ্য দেয়া প্রতিষ্ঠানের শিক্ষক কর্মচারীদের তথ্য সংশোধনের উদ্যোগ নিয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর।

ভুল তথ্য দেয়া প্রতিষ্ঠানগুলোকে আগামী ১৪ মার্চের মধ্যে এমপিও কোড, ইআইআইএনসহ তথ্য দিতে বলা হয়েছে।  নির্ধারিত লিংকে প্রবেশ করে ‘গুগল ফরমে’ এসব তথ্য অন্তর্ভুক্ত করতে হবে প্রতিষ্ঠানগুলোকে। এমপিও কোড ও ইআইআইএন দেয়া প্রতিষ্ঠানগুলোকে তথ্য সংশোধনের সুযোগ দেয়া হবে।

বুধবার (১০ মার্চ) মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর থেকে প্রকাশিত এক আদেশে এসব তথ্য জানা গেছে। আদেশটি সব এমপিওভুক্ত স্কুল-কলেজের প্রধানদের পাঠানো হয়েছে।

জানা গেছে, forms.gle/X6vBjsGfUSvW8Nic7 লিংকে প্রবেশ করে ‘গুগল ফরমে’ ১৪ মার্চের মধ্যে ভুল তথ্য দেয়া প্রতিষ্ঠানের এমপিও কোড, ইআইআইএন, ফোন নম্বর ও ইমেইল অন্তর্ভুক্ত করতে বলেছে শিক্ষা অধিদপ্তর। তবে, যেসব প্রতিষ্ঠান সঠিক তথ্য দিয়েছে তাদের এ ফরম পূরণ করার প্রয়োজন নেই।

আদেশে আরও বলা হয়েছে, তথ্য সঠিক না থাকলে ইএফটির মাধ্যমে পাঠানো এমপিও টাকা শিক্ষক-কর্মচারীদের ব্যাংক অ্যাকাউন্টে জমা হবে না। -দৈনিক শিক্ষা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *