December 9, 2022, 11:59 pm

ইডেন কলেজের বহিষ্কৃত ৯ নেত্রীর আগাম জামিন

Reporter Name
  • Update Time : মঙ্গলবার, অক্টোবর ৪, ২০২২
  • 106 Time View
হাইকোর্ট
হাইকোর্ট

ইডেন কলেজ ’র বহিষ্কৃত ৯ নেত্রীর আগাম জামিন দিয়েছে আদালত। সংঘর্ষ-মারপিটের ঘটনায় ইডেন ছাত্রলীগ থেকে বহিষ্কৃত ৯ নেত্রীকে ছয় সপ্তাহের আগাম জামিন দিয়েছেন আদালত। সোমবার (৩ অক্টোবর) আদালতে সরাসরি হাজির হয়ে জামিন আবেদন করলে বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি মো. খায়রুল আলমের বেঞ্চ তাদের আগাম জামিন দেন।

জামিন প্রাপ্তরা হলেন- কলেজ শাখা ছাত্রলীগের বহিষ্কৃত সহসভাপতি জেবুন নাহার শিলা, মারজান আক্তার উর্মি, কল্পনা বেগম, সোনালী আক্তার, সুস্মিতা বাড়ৈ, সাদিয়া জাহান সাথী, জান্নাতুল ফেরদৌস, যুগ্ম সাধারণ সম্পাদক ফাতেমা খানম বিন্তি ও সাংগাঠনিক সম্পাদক সামিয়া আক্তার বৈশাখী।

আরো পড়ুন:  কর কমিশনারের কার্যালয় ও কাস্টমসে চাকরি

আরো পড়ুন: ব্র্যাক ইউনিভার্সিটি, নভোএয়ার ও এমএসএসতে চাকরি

আরো পড়ুন: সীমান্ত ব্যাংক, আইসিবি ইসলামিক ব্যাংক, অ্যাকশনএইড ও সেভ দ্য চিলড্রেনে চাকরি

আদালতে জামিন আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী মমতাজ উদ্দিন আহমেদ মেহেদী ও নোমান হোসাইন। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল কাজী মাঈনুল হাসান।

আসামী পক্ষের আইনজীবী নোমান হোসাইন তালুকদার গণমাধ্যমকে বলেন, ইডেন কলেজ ’র ছাত্রলীগের নেতা রিতু আক্তার লালবাগ থানায় যে মামলাটি করেছেন, সেই মামলায় ৯ জনকে ছয় সপ্তাহের আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট। জামিনে থাকা এ সময়ের মধ্যে তাদেরকে বিচারিক আদালতে আত্মসমর্পণ করতে বলা হয়েছে।

নোমান হোসাইন আরও জানান , জামিনে থাকার এ সময়ের মধ্যে আদালত তাদেরকে বিচারিক আদালতে আত্মসমপর্ণের নির্দেশ দিয়েছে।

এর আগে গত ২৫ সেপ্টেম্বর নেতৃত্বের কোন্দলের জেরে ইডেন কলেজ ছাত্রলীগের সভাপতি তামান্না জেসমিন রিভা ও সাধারণ সম্পাদক রাজিয়া সুলতানার সমর্থকদের সঙ্গে সহসভাপতিদের সমর্থকরা সংঘাতে জড়ান। দুই পক্ষের মারপিটে কলেজ শাখার সভাপতিসহ অন্তত ১০ জন আহত হন। এরপর ওই দিন রাতে ইডেন কলেজ ছাত্রলীগের কমিটি স্থগিত করে সংগঠনটির কেন্দ্রীয় সংসদ। সেই সঙ্গে সাংগঠনিক শৃঙ্খলাভঙ্গের অভিযোগে ১৬ জনকে বহিষ্কার করা হয়।

এরপর ২৮ সেপ্টেম্বর কলেজ ছাত্রলীগের সভাপতি রিভা ও সাধারণ সম্পাদক রাজিয়াসহ আটজনের বিরুদ্ধে ‘হত্যাচেষ্টার অভিযোগে’ ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে মামলা করেন সংগঠনের বহিষ্কৃত সহ-সভাপতি জান্নাতুল ফেরদৌস। এর দুই দিন পর (৩০ সেপ্টেম্বর) মারপিট, হত্যাচেষ্টা, চুরি, ক্ষতি করা ও হুমকির অভিযোগে বহিষ্কৃত সহ-সভাপতি ও যুগ্ম সম্পাদক ও সাংগঠনিক সম্পাদকসহ বেশ কয়েকজনের বিরুদ্ধে লালবাগ থানায় পাল্টা মামলা করেন সভাপতি-সাধারণ সম্পাদকের অনুসারী হিসেবে পরিচিত কলেজ ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক রিতু আক্তার। আগাম জামিন পাওয়া ৯ জনই এ মামলার আসামি।- দৈনিক শিক্ষা

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
© All rights reserved © 2022 shikkhajob.com
Developed by: MUN IT-01737779710
Tuhin