July 5, 2022, 4:06 pm
শিরোনাম :
প্রাণ, মিনিস্টার ও স্ট্যান্ডার্ড ব্যাংকে চাকরির সুযোগ আজ থেকে শিক্ষাপ্রতিষ্ঠানে ঈদের ছুটি নবম ধাপের ইউপি নির্বাচনের গেজেট প্রকাশ শুরু দিনাজপুরের হাবিপ্রবির চার হলের শিক্ষার্থীদের রাতভর সংঘর্ষ বিসিআইসি ৬২ জনকে নিয়োগ দেবে শিহাবের মৃত্যু: সৃষ্টি স্কুলের ৯ শিক্ষক আটক বরেন্দ্র বিশ্ববিদ্যালয় ইন্টারন্যাশনাল অ্যাফেয়ার্স কাউন্সিলের ‘ইন্ট্রোডাকশন টু এসডিজিজ’ শীর্ষক ওয়ার্কশপ অনুষ্ঠিত ইয়েস বাংলাদেশের আয়োজনে তিন দিনব্যাপী সাংবাদিকদের প্রশিক্ষণ কর্মশালা এনসিটিএফ’র আয়োজনে তিন দিনব্যাপী সাংবাদিকদের প্রশিক্ষণ কর্মশালা শুরু বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের ৭ম একাডেমিক কাউন্সিল সভা অনুষ্ঠিত

করোনায় ঝরে গেলো ৩০০০ প্রাণ

Reporter Name
  • Update Time : মঙ্গলবার, জুলাই ২৮, ২০২০
  • 2 Time View

শিক্ষাজব ডেস্ক:

গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে বাংলাদেশে আরও ৩৫ জনের মৃত্যু নিশ্চিত করা হয়েছে। এ নিয়ে করোনায় মৃতের সংখ্যা দাঁড়ালো তিন হাজার জন। গত ২৪ ঘণ্টায় করোনা পজিটিভ শনাক্ত হয়েছেন দুই হাজার ৯৬০ জন। এ নিয়ে এখন পর্যন্ত মোট করোনা পজিটিভ শনাক্ত হলেন দুই লাখ ২৯ হাজার ১৮৫ জন।

মঙ্গলবার (২৮ জুলাই) দুপুর আড়াইটায় কোভিড-১৯ সম্পর্কিত নিয়মিত স্বাস্থ্য বুলেটিনে এই তথ্য জানান স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক নাসিমা সুলতানা।

দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয় গত ৮ মার্চ, করোনায় প্রথম মৃত্যু ১৮ মার্চ। সংক্রমণের ১৪৩তম দিনে মৃত্যু তিন হাজারে পৌঁছালো। অধ্যাপক নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় ৮১টি পরীক্ষাগারে নমুনা সংগ্রহ হয়েছে ১৩ হাজার ৭০টি। নমুনা পরীক্ষা হয়েছে ১২ হাজার ৭১৪টি। গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ২৩ দশমিক ২৮ শতাংশ। এখন পর্যন্ত শনাক্তের হার ২০ দশমিক ১৫ শতাংশ। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৩১ শতাংশ।

২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন এক হাজার ৭৩১ জন, মোট সুস্থ হয়েছেন এক লাখ ২৭ হাজার ৪১৪ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৫৫ দশমিক ৫৯ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৩৫ জনের মধ্যে পুরুষ ২৬ জন আর নারী ৯ জন। হাসপাতালে মারা গেছেন ২৬ জন, বাড়িতে মারা গেছেন আট জন, আর হাসপাতালে মৃত অবস্থায় এসেছেন একজন। এখন পর্যন্ত পুরুষ মোট মারা গেছেন দুই হাজার ৩৫৮ জন, শতাংশের হিসেবে ৭৮ দশমিক ৬০। আর নারী ৬৪২ জন, শতাংশের হিসেবে ২১ দশমিক ৪০।

মারা যাওয়াদের মধ্যে বয়স বিভাজনে ৩১ থেকে ৪০ বছরের মধ্যে দুই জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে তিন জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১০ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ১৩ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে তিন জন আর ৮১ থেকে ৯০ বছরের মধ্যে মারা গেছেন চার জন।

মৃত তিন হাজার জনের মধ্যে বয়স বিভাজনে দেখা গেছে, শূন্য থেকে ১০ বছরের মধ্যে ১৮ জন, যা মোট মৃত্যুর দশমিক ৬০ শতাংশ; ১১ থেকে ২০ বছরের মধ্যে ৩০ জন, এক দশমিক শূন্য শতাংশ; ২১ থেকে ৩০ বছরের মধ্যে ৮৪ জন, দুই দশমিক ৮০ শতাংশ; ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ২০০ জন, ছয় দশমিক ৬৭ শতাংশ; ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৪২৫ জন, ১৪ দশমিক ১৭ শতাংশ; ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৮৬৯ জন, ২৮ দশমিক ৯৭ শতাংশ এবং ষাটোর্ধ্ব এক হাজার ৩৭৪ জন, ৪৫ দশমিক ৮০ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে ১২ জন, চট্টগ্রাম বিভাগে পাঁচ জন, খুলনা ও সিলেট বিভাগে চার জন করে, বরিশাল ও রাজশাহী বিভাগে তিন জন করে, ময়মনসিংহ ও রংপুর বিভাগে দুই জন করে মারা গেছেন।

এ পর্যন্ত বিভাগ অনুযায়ী মারা গেছেন ঢাকা বিভাগে এক হাজার ৪৪৪ জন, ৪৮ দশমিক ১৩ শতাংশ; চট্টগ্রাম বিভাগে ৭৩১ জন, ২৪ দশমিক ৩৭ শতাংশ; রাজশাহী বিভাগে ১৭৭ জন, পাঁচ দশমিক ৯০ শতাংশ; খুলনা বিভাগে ২১২ জন, সাত দশমিক ০৭ শতাংশ; বরিশাল বিভাগে ১১৫ জন, তিন দশমিক ৮৩ শতাংশ; সিলেট ১৪৪ জন, চার দশমিক ৮০ শতাংশ; রংপুর বিভাগে ১১৩ জন, তিন দশমিক ৭৭ শতাংশ এবং ময়মনসিংহ বিভাগে ৬৪ জন,  দুই দশমিক ১৩ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে যুক্ত হয়েছেন ৭১৩ জন, ২৪ ঘণ্টায় আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ৭৩২ জন। এ পর্যন্ত আইসোলেশনে গেছেন ৪৮ হাজার ৪৮৯ জন। এ পর্যন্ত আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ২৯  হাজার ৫০১ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ১৮ হাজার ৯৮৮ জন।

গত ২৪ ঘণ্টায় কোয়ারেন্টিনে যুক্ত হয়েছেন এক হাজার ৯৯২ জন। এ পর্যন্ত কোয়ারেন্টিনে গেছেন চার লাখ ২৯ হাজার ৯৮৯ জন। গত ২৪ ঘণ্টায় কোয়ারেন্টিন থেকে ছাড় পেয়েছেন দুই হাজার ৫২৩ জন। এ পর্যন্ত ছাড় পেয়েছেন তিন লাখ ৭২ হাজার ১৩০ জন। বর্তমানে কোয়ারেন্টিনে আছেন ৫৭ হাজার ৮৫৯ জন।- সূত্র: বাংলাট্রিবিউন

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
© All rights reserved © 2022 shikkhajob.com
Developed by: MUN IT-01737779710
Tuhin