চিঠি পৌঁছে যাবে সাইমুম

  • 5
    Shares
সাইমুম ইফতেখার, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া হাসিখুশী এক প্রাণোচ্ছ্বল তরুণ। তাকে যারা চিনে থাকবেন তারা জানবেন এই মানুষটা কতটা বাঁচিয়ে রাখে, বাঁচতে চায়।
সাইমুমের ২০১৫ সালে ক্যান্সার ধরা পরে। এরপরের বছর অপারেশন করে পায়ে বসানো হয় কৃত্রিম হাঁটু। ভেলোরের হাসপাতালে হাসি মুখে কেমোথেরাপি দিত আমাদের সাইমুম। হাসপাতালের বিছানা থেকে সেই মুহূর্তের সেলফিও দিত ফেসবুকে। এমনই হার না মানা সাইমুম। প্রতি বছর দুইবার করে ভারতে গিয়ে ফলোআপ করে এসেছে। এই লড়াইয়েও সে পড়াশোনা ছাড়েনি। কেমো দিয়ে এসে কয়েকদিনের মাথায় পরীক্ষার টেবিলে বসেছে। এই অবস্থায় হয়েছে ফার্স্ট ক্লাস সেকেন্ড। একইসাথে ব্লগ-অনলাইন পত্রিকাগুলোতে করে গেছে নানারকম বিশ্লেষণধর্মী লেখালেখি। কর্মজীবন শুরু করার প্রস্তুতি নিচ্ছিলো সে। কিন্তু ক্যান্সার তাকে ছেড়ে যেতে রাজি নয়। এবারের ক্যান্সারটা ফুসফুসে। যখন টের পেলো ততক্ষণে দেরী হয়ে গেছে। এই অবস্থায় কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে ফুসফুসের জটিলতা আরো বেড়ে গেলো।
সাইমুম এখন চেন্নাইয়ের এপোলো হাসপাতালে। দুইটা বড় অপারেশন করা লাগবে। একটা পায়ে, আরেকটা ফুসফুসে। হয়তো তাকে একটা ফুসফুস নিয়েই বেঁচে থাকতে হবে আজীবন, হয়তো এক পায়ের ওপর ভর করেই হাঁটতে হবে তাকে। কিন্তু তার জন্য প্রয়োজন হবে ব্যয়সাপেক্ষ চিকিৎসার । এ দুই অপারেশনসহ বাকি ট্রিটমেন্টের জন্য সব মিলিয়ে দরকার প্রায় ২৫ থেকে ৩০ লাখ টাকা।
আমরা সাইমুম কে বাঁচাবো বলে গাইছি। পরিচিত সবার সাথে শেয়ার করে ছড়িয়ে দেই, একইসাথে নিজের পক্ষ থেকে যতোটুকু সম্ভব বাড়িয়ে দেই সাহায্যের হাত।
যারা থাকবেনঃ
১. জর্জ লিংকন ডি.কস্তা |
২. চিত্রপট |
৩. তানজীর তুহিন |
৪. সোনারবাংলা সার্কাসের পক্ষ থেকে (প্রবর রিপন)
৫. জলের গান |
৬. সহজিয়া |
৭.
(আরো আসছে..)
অনলাইন লাইভের বিস্তারিত শীঘ্রই জানানো হবে।
সাহায্য পাঠানোর ঠিকানাঃ
১.বিকাশঃ
০১৮৩২-৩৩৬২০৯ (ফাহিম)
২. নগদঃ
০১৮৫২-১২২৮১০ (রাকিন)
০১৩১০-২০৮৯৮৯ (অনিক রায়হান)
(রেফারেন্সে “সাইমুম” লিখে দিবেন)
৩. সিটি ব্যাংকঃ
একাউন্ট নং– ২২২২৫৭৬৮১৭০০১
সৈয়দা ফাইরুজ হোসেন
হালিশহর ব্রাঞ্চ
৪. অগ্রণী ব্যাংকঃ
একাউন্ট নং– ০২০০০১২০১২৫৭৬
চন্দ্রিকা ধর
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখা
শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকার কারণে আমরা সবাই দেশের বিভিন্ন প্রান্তে অবস্থান করছি। এত বড় অংকের টাকা জোগাড় করতে আমরা নিজ অবস্থানে থেকে আয়ত্তের মধ্যে সাধ্যমতো চেষ্টা করে যাচ্ছি। আমাদের মাননীয় শিক্ষক দেলোয়ার হোসাইন স্যার একটি অনলাইন ফান্ডরেইজ ইভেন্ট শেয়ার করেছিলেন। এই ইভেন্টের মাধ্যমেও সাহায্য করতে পারবেন।
https://www.facebook.com/donate/2142724692524772/?fundraiser_source=external_url
Medical documents :
2.2.https://drive.google.com/…/1fz4TZhbcbP6uuQzuomv…/view…

ইভেন্ট লিংক : https://www.facebook.com/events/422196555521435/?ti=ls

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *