November 26, 2022, 1:39 pm

পর্নোগ্রাফিতে জড়িত অভিযোগে বিশ্ববিদ্যালয়ের ৩ শিক্ষার্থী গ্রেপ্তার

Reporter Name
  • Update Time : মঙ্গলবার, অক্টোবর ২০, ২০২০
  • 83 Time View

শিক্ষাজব ডেস্ক:

আন্তর্জাতিক চাইল্ড পর্নোগ্রাফি গ্রুপের সঙ্গে সংশ্লিষ্টতার অভিযোগে বেসরকারি বিশ্ববিদ্যালয়ের তিন শিক্ষার্থীকে গ্রেপ্তার করেছে পুলিশ। গত বৃহস্পতিবার রাজধানীর শাহজাহানপুর, রামপুরা ও পল্লবী থানা এলাকায় অভিযান চালিয়ে তাঁদের গ্রেপ্তার করা হয়। আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন তাঁরা।

সাইবার সিকিউরিটিজ অ্যান্ড ক্রাইম বিভাগের উপকমিশনার আ ফ ম আল কিবরিয়া আজ সোমবার এ কথা জানান। তিনি বলেন,   পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইমের সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন ডিভিশনের ডিজিটাল ফরেনসিক টিম তাঁদের গ্রেপ্তার করে। গ্রেপ্তার শিক্ষার্থীরা হলেন, বোরহান উদ্দিন (২৬), আবদুল্লাহ আল মাহমুদ (২৫) ও অভি হোসেন (২৫)।

ডিজিটাল ফরেনসিক টিমের কর্মকর্তারা জানান, বেশ কয়েক দিন ধরে দেশি-বিদেশি গোয়েন্দা তথ্যের মাধ্যমে তাঁরা অপরাধীদের সন্ধান পান। এরপর বিশেষ অভিযানে তাঁদের গ্রেপ্তার করা হয়।

পুলিশ জানায়, আসামিরা নিজেদের পরিচয় গোপন করে দেশি-বিদেশি কিশোর-কিশোরী ও প্রাপ্তবয়স্ক মেয়েদের সঙ্গে পরিচিত হতেন। পরে বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যম ও ওয়েবসাইটের মাধ্যমে শিশুদের ব্যক্তিগত ছবি সংগ্রহ করে বিভিন্ন ওয়েবসাইটে প্রচার করত। এ ঘটনায় রমনা থানায় পর্নোগ্রাফি নিয়ন্ত্রণ আইন ও ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে। ইতিমধ্যে একদিনের রিমান্ড শেষে আসামিরা আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দিও দিয়েছেন।- দৈনিক শিক্ষা

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
© All rights reserved © 2022 shikkhajob.com
Developed by: MUN IT-01737779710
Tuhin