July 1, 2022, 4:12 am
শিরোনাম :
শিহাবের মৃত্যু: সৃষ্টি স্কুলের ৯ শিক্ষক আটক বরেন্দ্র বিশ্ববিদ্যালয় ইন্টারন্যাশনাল অ্যাফেয়ার্স কাউন্সিলের ‘ইন্ট্রোডাকশন টু এসডিজিজ’ শীর্ষক ওয়ার্কশপ অনুষ্ঠিত ইয়েস বাংলাদেশের আয়োজনে তিন দিনব্যাপী সাংবাদিকদের প্রশিক্ষণ কর্মশালা এনসিটিএফ’র আয়োজনে তিন দিনব্যাপী সাংবাদিকদের প্রশিক্ষণ কর্মশালা শুরু বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের ৭ম একাডেমিক কাউন্সিল সভা অনুষ্ঠিত রাবির নবনিযুক্ত উপাচার্যকে ও উপ-উপাচার্যকে বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের শুভেচ্ছা প্রদান “আত্মবিশ্বাস আসে জ্ঞান থেকে” বরেন্দ্র বিশ্ববিদ্যালয় ক্যারিয়ার ওয়েবিনারে সোলায়মান সুখন বরেন্দ্র বিশ্ববিদ্যালয় ও বরেন্দ্র উন্নয়ন প্রচেষ্টা’র সমঝোতা স্মারক স্বাক্ষর বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টের স্থায়ী ক্যাম্পাস পরিদর্শন জাতীয় শোক দিবসে বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের “ওয়েবিনার ও অনলাইন কুইজ প্রতিযোগিত “

মসজিদ মিশনকে ‘জামায়াতমুক্ত’ না করা পর্যন্ত আন্দোলন চালবে

Reporter Name
  • Update Time : বুধবার, আগস্ট ২৬, ২০২০
  • 4 Time View
নিজস্ব প্রতিবেদক:
রাজশাহীর মসজিদ মিশন একাডেমিকে ‘জামায়াতমুক্ত’ না করা পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন স্থানীয় বিশিষ্টজনেরা। মঙ্গলবার (২৫ আগস্ট) বিকালে নগরীর সাহেববাজার জিরোপয়েন্টে আয়োজিত এক মানববন্ধন কর্মসূচি থেকে এ ঘোষণা দেয়া হয়। এই মানববন্ধন থেকে আগামী ২৯ আগস্ট একই কর্মসূচি পালনেরও ঘোষণা দেয়া হয়। দাবি আদায় না হওয়া পর্যন্ত এভাবে আন্দোলন চলবে বলে জানানো হয়। রাজশাহীর সম্মিলিত সাংষ্কৃতিক জোট এই মানববন্ধনের আয়োজন করে।
এতে বক্তারা বলেন, মসজিদ মিশন একাডেমিকে মুক্তিযুদ্ধের স্বাধীনতাবিরোধী জামায়াত নেতারা তাদের ঘাঁটিতে পরিণত করেছেন। সরকারের বেতন নিয়ে জামায়াত নেতারা এখানে বসেই রাষ্ট্রবিরোধী কর্মকাণ্ড করেন। মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তি রাষ্ট্র ক্ষমতায় থাকা অবস্থায় এটা মেনে নেয়া যায় না। তারা অভিযোগ করেন, মসজিদ মিশন একাডেমিতে কোমলমতি শিক্ষার্থীদের সুশিক্ষা দেয়া হয় না। তাদের সাম্প্রদায়িক করে গড়ে তোলা হয়। এই স্কুলে জঙ্গিবাদকে উদ্বুদ্ধ করা হয়। তাই তারা প্রতিষ্ঠানটিকে রাষ্ট্রের অধীনে নিয়ে এর পরিচালনা পর্ষদ পুনর্গঠনের দাবি জানান। পাশাপাশি বর্তমান শিক্ষকদের অব্যহতি দেয়ার দাবি জানানো হয়। তারা বলেন, মসজিদ নামটি ব্যবহার করে জামায়াত নেতারা প্রতিষ্ঠানটিকে নিয়ে মানুষকে বিভ্রান্ত করেছেন। এখানে সকল ধর্মের শিক্ষার্থীদের পড়াশোনার সুযোগ দাবি করে তারা বলেন, শিক্ষাপ্রতিষ্ঠান হবে অসাম্প্রদায়িক।
প্রায় ঘণ্টাব্যাপী এই মানববন্ধনে সভাপতিত্ব করেন, সম্মিলিত সাংস্কৃতিক জোটের রাজশাহীর সাধারণ সম্পাদক দিলিপ কুমার ঘোষ। পরিচালনা করেন, একাত্তরের ঘাতক দালাল নির্মূল কুমটির নগরের সাধারণ সম্পাদক মনিরুজ্জামান উজ্জ¦ল। বক্তব্য দেন, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক জেলা কমান্ডার ডা. আব্দুল মান্নান, সাবেক জেলা কমান্ডার অ্যাডভোকেট মতিউর রহমান, সেক্টর কমান্ডার ফোরামের সদস্য হাসান খন্দকার. একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির মহানগর নির্বাহী সভাপতি ড. সুজিত সরকার, মহানগর বঙ্গবন্ধু পরিষদ ও কবিকুঞ্জের সাধারণ সম্পাদক কবি আরিফুল হক কুমার, মুক্তিযুদ্ধ পাঠাগারের সাধারণ সম্পাদক আব্দুল লতিফ, ঋত্বিক ঘটক ফিল্ম সোসাইটির সভাপতি ডা. এফএমএ জাহিদ, মহিলা পরিষদের জেলার সাধারণ সম্পাদক অঞ্জনা সরকার, উদীচী শিল্পীগোষ্ঠির সভাপতি সরৈাক কুমার, গণমৈত্রী সংগঠনের সদস্য মনিরুদ্দিন পান্না, রাজশাহী খেলাঘরের সভাপতি আফতাব উদ্দিন কাজল, আওয়ামী সাংস্কৃতিক ফোরামের সদস্য নেকাই কুমার, ছাত্রনেতা তামিম সিরাজ প্রমুখ।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
© All rights reserved © 2022 shikkhajob.com
Developed by: MUN IT-01737779710
Tuhin