রাজশাহী বোর্ডে এসএসসিতে বৃত্তি পেল ৩ হাজার ৮৯০ শিক্ষার্থী

  • 536
    Shares

নিজস্ব প্রতিবেদক:

চলতি বছরের এসএসসি পরীক্ষার ফলের ভিত্তিতে রাজশাহী বোর্ডের ৩ হাজার ৮৯০ জন শিক্ষার্থীকে বৃত্তি দেয়া হয়েছে। এদের মধ্যে ৬৩৩ শিক্ষার্থীকে মেধাবৃত্তি ও ৩ হাজার ২৫৭ শিক্ষার্থীকে সাধারণ বৃত্তি দেয়া হয়েছে। বৃহস্পতিবার (২৭ আগস্ট) বৃত্তি পাওয়া শিক্ষার্থীদের তালিকা প্রকাশ করেছে রাজশাহী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড।

চলতি বছরের এসএসসি পরীক্ষার ফলের ভিত্তিতে সাড়ে ২৫ হাজার শিক্ষার্থীকে বৃত্তি দেবে সরকার। এদের মধ্যে ৩ হাজার শিক্ষার্থীকে মেধাবৃত্তি ও সাড়ে ২২ হাজার শিক্ষার্থীকে সাধারণ বৃত্তি দেয়া হবে। জিটুপি বা ইএফটির মাধ্যমে সরাসরি শিক্ষার্থীদের অ্যাকাউন্টে বৃত্তির টাকা পৌঁছে দেয়া হবে।

জানা গেছে, মেধাবৃত্তি পাওয়া শিক্ষার্থীদের মাসিক ৬০০ টাকা ও বছরে এককলীন ৯০০ টাকা দেয়া হবে। আর সাধারণ বৃত্তিপ্রাপ্তদের মাসে ৩৫০ টাকা এবং বছরে এককালীন ৪৫০টাকা দেয়া হবে। বৃত্তির টাকা ২০২০-২০২১ অর্থবছরে রাজস্ব বাজেটের বৃত্তি-মেধা বৃত্তি খাত থেকে নির্বাহ করা হবে। আগামী ২ বছর বৃত্তি সুবিধা পাবে শিক্ষার্থীরা।

জিপিএ-৫ পেয়ে এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ নিয়মিত শিক্ষার্থীদের মেধাবৃত্তি দেয়া হবে। বোর্ডের আওতাধীন প্রতি উপজেলার দুইজন ছাত্র ও দুইজন ছাত্রীকে সাধারণ বৃত্তি দেয়া হবে। আর মেট্রোপলিটন এলাকার প্রতিটি থানাতে একজন ছাত্র ও একজন ছাত্রীকে এলাকা কোটা অনুসারে সাধারণ বৃত্তি দেয়া হবে।

রাজশাহী বোর্ডের বৃত্তি পাওয়া শিক্ষার্থীদের তালিকা শিক্ষা জব ডটকমের পাঠকদের জন্য তুলে ধরা হলো।

তালিকা দেখতে ক্লিক করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *