December 9, 2022, 11:12 pm

সরকারি স্কুল-কলেজের পদের তথ্য চায় অধিদপ্তর

Reporter Name
  • Update Time : মঙ্গলবার, সেপ্টেম্বর ২৭, ২০২২
  • 119 Time View
অধিদপ্তর
অধিদপ্তর

সরকারি স্কুল-কলেজের পদের তথ্য চায় অধিদপ্তর। ইএফটির মাধ্যমে শিক্ষক-কর্মচারীদের বেতন পরিশোধ ও স্বয়ংক্রিয়ভাবে বাজেট প্রণয়নে বিভিন্ন সরকারি স্কুল, কলেজ, স্কুল অ্যান্ড কলেজ, টিটিসি ও এইচএসটিটিআইয়ের পদের তথ্য চেয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর। আগামী ৬ অক্টোবরের মধ্যে ইএমআইএসের ওয়েবসাইটে ডিসিএম মডিউলের ফরম পূরণ করে প্রতিষ্ঠানের অর্গানোগ্রাম, নিয়োগবিধি ও পদ মঞ্জুরির সত্যায়িত অনুলিপিসহ পিডিএফ ফাইলে আপলোড করতে বলা হয়েছে প্রতিষ্ঠান প্রধানদের।

এ নির্দেশনা দিয়ে আদেশ জারি করেছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর। সোমবার আদেশটি প্রকাশ করা হয়। একইসঙ্গে পদের তথ্য পাঠানোর একটি নির্দেশিকা প্রকাশ করেছে অধিদপ্তর।



আদেশে অধিদপ্তর বলছে, সরকারের আর্থিক ব্যবস্থাপনা আরও সুসংহত করতে সরকারি কর্মচারীদের বেতন-ভাতার বাজেট স্বয়ংক্রিয়ভাবে প্রণয়নের উদ্যোগ গ্রহণ করা হয়েছে। এর পাশাপাশি কর্মচারীদের বেতন-ভাতা ও পেনশন কার্যক্রম সহজতর ও অধিকতর স্বচ্ছতা নিশ্চিতকরণে বর্তমানে অনলাইনে পে ফিক্সেশন ডাটাবেজ থেকে নতুন বাজেট ও হিসাবরক্ষণ শ্রেণিবিন্যাস পদ্ধতি অনুযায়ী রি ডিজাইনকৃত আইবাস প্লাস প্লাসের (iBAS++) ডাটাবেজে সব কর্মচারীর তথ্য স্থানান্তরের কার্যক্রম চলছে।
এসব কার্যক্রম সফলভাবে বাস্তবায়ন ও ইএফটির মাধ্যমে সব সরকারি কর্মচারীর বেতন-ভাতা ও পেনশন পরিশোধের লক্ষ্যে সব মন্ত্রণালয়-বিভাগ ও অন্যান্য প্রতিষ্ঠান, অধীনস্থ অধিদপ্তর, পরিদপ্তর ও অধস্তন অফিস এবং মাঠ পর্যায়ের অফিসগুলোর অর্গানোগ্রাম, নিয়োগবিধি এবং পদ মঞ্জুরি অনুযায়ী পদবি, পদসংখ্যা ও গ্রেড সিস্টেমে অন্তর্ভুক্ত করা প্রয়োজন।

অধিদপ্তর আরও বলছে, সরকারি কর্মচারীদের বেতন-ভাতার বাজেট স্বয়ংক্রিয়ভাবে প্রণয়ন ও ইএফটির মাধ্যমে কর্মচারীদের বেতন-ভাতা ও পেনশন পরিশোধ সহজ করার লক্ষ্যে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের সব প্রতিষ্ঠানের পদ সংক্রান্ত তথ্য ইএমআইএস সফটওয়ারে (www.emis.gov.bd) ডিসিএম মডিউলে সরকারি স্কুল, কলেজ, স্কুল অ্যান্ড কলেজ, টিটিসি এবং এইচএসটিটিআইয়ের প্রতিষ্ঠান প্রধানদের নির্ধারিত ফরম নির্দেশনা অনুযায়ী পূরণ করে সাপর্টিং ডকুমেন্ট হিসেবে প্রতিষ্ঠানে অর্গানোগ্রাম, নিয়োগবিধি এবং পদ মঞ্জুরির সত্যায়িত অনুলিপির পিডিএফ ফাইল আগামী ৬ অক্টোবরের মধ্যে আপলোড করার জন্য বলা হলো।

জানা গেছে, নির্ধারিত ছকে কার্যালয়ের নাম, কোড নম্বর ও মন্ত্রণালয় ও বিভাগের নাম উল্লেখ করে বাংলায় পদবি, ইংরেজিতে পদবি, গ্রেড ও পদসংখ্যা উল্লেখ করতে হবে।- দৈনিক শিক্ষা

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
© All rights reserved © 2022 shikkhajob.com
Developed by: MUN IT-01737779710
Tuhin