December 9, 2022, 10:24 pm

৬৪ হাজার স্কুল পেলো ১৮৬ কোটি টাকা

Reporter Name
  • Update Time : বুধবার, সেপ্টেম্বর ২৮, ২০২২
  • 95 Time View
স্কুল- প্রাথমিক বিদ্যালয়
স্কুল- প্রাথমিক বিদ্যালয়

৬৪ হাজার স্কুল পেলো ১৮৬ কোটি টাকা। ৬৪ হাজার স্কুল বেশি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে স্লিপ কার্যক্রমের ব্যয় নির্বাহের জন্য ১৮৬ কোটি ৩২ লাখ টাকা বরাদ্দ দিয়েছে সরকার। পিইডিপি-৪ এর সাব কম্পোনেন্ট স্লিপ বাস্তবায়নে ২০২২-২৩ অর্থবছরে ৬৩টি জেলার ৬৪ হাজার ৮৮৭টি সরকারি প্রাথমিক বিদ্যালয়কে প্রথম পর্যায়ে এ টাকা বরাদ্দ দেয়া। মঙ্গলবার এ টাকা ব্যয়ের মঞ্জুরী দিয়েছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর। এ বিষয়ে আদেশ জারি করা হয়েছে।

জানা গেছে, ২০২২-২৩ অর্থবছরে উন্নয়ন বাজেরটর মঞ্জুরী ও পিইডিপি-৪ এর সাব-কম্পোনেন্ট ‘স্ট্রেনডেনড্ ইউপেপ অ্যন্ড স্লিপ’ এর বরাদ্দ থেকে সাধারণ অনুদান খাতের আওতায় অন্যান্য অনুদান উপখাতে বরাদ্দ থেকে এ টাকা নির্বাহ করা হবে। ২০২২-২৩ অর্থ বছরের প্রথম পর্যায়ে এ টাকা বরাদ্দ দেয়া হলো।

জানা গেছে, স্লিপের টাকা ব্যয়ের কিছু শর্ত দিয়েছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর। শর্ত হিসেবে বলা হয়েছে, প্রতিটি ব্যয়ের মোট বিলের ২৫ শতাংশ টাকা জিওবি এবং ৭৫ শতাংশ টাকা আরপিএ বাবদ ব্যয় নির্বাহ করতে হবে। কার্যক্রম বাস্তবায়ন ও অর্থ ব্যায়ের ক্ষেত্রে সব আর্থিক বিধিবিধান অনুসরণ করতে হবে। অতিরিক্ত টাকা তোলা যাবে বা অগ্রিম টাকা তোলা যাবে না। প্রাথমিক শিক্ষা অধিদপ্তর’ র তালিকা ও নির্দেশনা অনুসারে এ টাকা ব্যয় করতে হবে।

তালিকা দেখতে ক্লিক করুন :


অধিদপ্তর আরও বলছে, এ বরাদ্দ থেকে টাকা ব্যায়ের সব ভাউচার সংরক্ষণ করতে হবে। প্রযোজ্য ক্ষেত্রে ভ্যাট বা আইটি কাটতে হবে। কোন অনিয়মিত ব্যয়ের জন্য সংশ্লিষ্ট আয়ন ব্যয়ন কর্মকর্তা ব্যক্তিগতভাবে দায়ী থাকবেন।

পাঠকদের জন্য সরকারি প্রাথমিক বিদ্যালয়ে স্লিপ কার্যক্রমের ব্যয় নির্বাহের আদেশ ও বরাদ্দ পাওয়া জেলার তালিকা তুলে ধরা হলো।


আরো পড়ুন:


১৫৭ জনকে চাকরি দিচ্ছে এনপিসিবিএল

নিউক্লিয়ার পাওয়ার প্ল্যান্ট কোম্পানি বাংলাদেশ লিমিটেডে (এনপিসিবিএল) ১১টি পদে ১৫৭ জনকে নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আগামী ২০ অক্টোবর পর্যন্ত আবেদন করতে পারবেন।

প্রতিষ্ঠানের নাম: নিউক্লিয়ার পাওয়ার প্ল্যান্ট কোম্পানি বাংলাদেশ লিমিটেড (এনপিসিবিএল)

npcbl

চাকরির ধরন: অস্থায়ী
প্রার্থীর ধরন: নারী-পুরুষ
কর্মস্থল: যে কোনো স্থান

বয়স: ২০ অক্টোবর ২০২২ তারিখ ১৮-৩০ বছর। বিশেষ ক্ষেত্রে ৩২ বছর।

আবেদন ফি: টেলিটক প্রি-পেইড সিমের মাধ্যমে ৫০০ টাকা পাঠাতে হবে।

আবেদন শুরু: ২৮ সেপ্টেম্বর ২০২২

আবেদনের শেষ সময়: ২০ অক্টোবর ২০২২ তারিখ রাত ১১.৫৯ মিনিট পর্যন্ত আবেদন করতে পারবেন।

সূত্র: জাগো জবস

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
© All rights reserved © 2022 shikkhajob.com
Developed by: MUN IT-01737779710
Tuhin